শীর্ষ সংবাদঃ

» আম্পানে বিধ্বস্ত কয়রায় উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন ইউএনও অনিমেষ

প্রকাশিত: 01. April. 2021 | Thursday

নিজস্ব প্রতিবেদক :
যােগদানের পর থেকেই আম্পানে বিধ্বস্ত  খুলনার কয়রা উপজেলার উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস । কয়রাবাসী পেয়েছেন পরিশ্রমী তারুণ্যের প্রতিক এক নির্বাহী অফিসারকে । উপজেলার দারিদ্র , নিপিড়িত তথা সুবিধা বঞ্চিত লােকজন তাদের আস্থার জায়গা খুঁজে পেয়েছেন ।

এলাকাবাসী ও সংশ্লিষ্ট সুত্রে জানা যায় , ইউএনও অনিমেষ বিশ্বাস এ উপজেলায় যােগদানের পর অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সর্বস্তরে সাড়া ফেলতে সক্ষম হয়েছেন । কয়রার যুব সমাজকে মাদক গ্রহণ থেকে বিরত রাখতে গড়ে তুলেছেন সাইক্লিং গ্রুপ। এলাকার কোন সমস্যা বা সম্ভাবনার তথ্য পাওয়ার সাথে সাথেই তিনি সেখানে ছুটে যান খোঁজ নিতে ।

খুলনা বিভাগীয় অফিসের সিনিয়র সহকারী কমিশনার থেকে পদোন্নতি পেয়ে খুলনা জেলার কয়রা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে গত ১৩ জুলাই ২০২০ যােগদান করেন তিনি । তিনি ৩৩ তম বিসিএস পাশের পর পঞ্চগড়  ডিসি অফিসের সহকারী কমিশনার হিসেবে ২০১৪ সালে কর্মজীবন শুরু করেন । তাঁর পিতার বাড়ি যশোর জেলার সদর উপজেলার চাঁচড়ায়।
ইউএনও অনিমেষ বিশ্বাস যােগদানের পর থেকে অদ্যাবধি নিজেকে মানবসেবায় সর্বদা নিয়োজিত রেখেছেন ।

আগামী ইউপি নির্বাচনে মহারাজপুর ইউনিয়নে নৌকার প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, ইউএনও অনিমেষ বিশ্বাস আম্পানে বিধ্বস্ত কয়রা উপজেলায় যোগদানের পর থেকে অসহায় দুস্থ মানুষের জন্য কাজ করে চলেছন। আম্পানে ঘর হারা মানুষদের কিভাবে পুনর্বাসন করা যায় তার জন্য প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের মাধ্যমে সরকারী ঘরের ব্যবস্হা করে দিচ্ছেন। সরকারী খাসজমি উদ্ধার পূর্বক  মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৫০ টি ঘর ঠিকাদার ছাড়া নিজ তদারকিতে বাস্তবায়ন করেছেন। যা কয়রার জন্য মাইল ফলক।

কয়রা উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান বলেন, ইউএনও অনিমেষ বিশ্বাস শুধু একজন মানবিক অফিসার নয় প্রকৃতি প্রেমীও বটে। তিনি কয়রা উপজেলায় পাখিদের নিরাপদ বাসস্থল গড়ে তুলে বিভিন্ন স্হানে গাছে গাছে এক হাজার মাটির পাত্র টানিয়ে দিয়েছেন। যুব সমাজকে ভার্চুয়াল আসক্তি এবং মাদক থেকে দুরে রাখতে গড়ে তুলেছেন সাইক্লিং গ্রুপ। যার মাধ্যমে যুব সমাজ ভার্চুয়াল আসক্তি ও মাদক ছেড়ে খেলাধুলায় ফিরে এসেছে। এছাড়াও আম্পানে বিধ্বস্ত বেড়ীবাঁধ সংস্কারে পানি উন্নয়ন বোর্ড বস্তা দিতে ব্যর্থ হয়েছে তখনি তিনি নিজ উদ্যোগে কয়রার বিভিন্ন পয়েন্ট তিন লক্ষ বস্তার ব্যবস্হা করছেন। করোনাকালীন সময়ে করোনার প্রাদুর্ভাব রোদে জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ অসহায় দুস্থদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছেন।

উত্তর বেদকাশী ইউনিয়নের চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম বলেন, ইউএনও অনিমেষ বিশ্বাস একজন মানবিক অফিসার। গত ঈদুল ফিতরের সময় পানিবন্দি উত্তর বেদকাশী মানুষের ঈদের আনন্দ মেলান না হয় তার জন্য ব্যক্তিগত উদ্যোগে সেমাই চিনির ব্যবস্হা করেছিলেন।

ইউএনও অনিমেষ বিশ্বাস বলেন , সকল ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করে একটি জনকল্যাণমুখী গতিশীল প্রশাসন গড়ে তুলতে কাজ করে যাচ্ছি । সকলের সহযােগিতায় কয়রাকে মাদকমুক্ত মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই সংবাদটি পড়া হয়েছে ২১৬৫ বার

error: Content is protected !!